বাংলার ‘বাউন্স ব্যাক, রাজস্থানের বিরুদ্ধে ঝুলনের বাংলার চার পয়েন্ট

Sports Desk: রাজস্থানের ২০৬ রান তাড়া করতে নেমে শুরুতেই বাংলা জোড়া ধাক্কা খেয়ে বসে, ভনিথা ভি আর এবং মিতা পালের উইকেট হারিয়ে।এস এল মিনার জোড়া…

bengal-women

Sports Desk: রাজস্থানের ২০৬ রান তাড়া করতে নেমে শুরুতেই বাংলা জোড়া ধাক্কা খেয়ে বসে, ভনিথা ভি আর এবং মিতা পালের উইকেট হারিয়ে।এস এল মিনার জোড়া ফলায় পা রেখে বাংলা তখন ম্যাচে ব্যাকফ্রুটে।
ভনিথা ভি আর এলবিডব্লু এবং মিতা পাল রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে আসেন, জোড়া উইকেট রাজস্থানের বোলার এস এল মিনার। প্রাথমিক ধাক্কা সামলে ধারা গুজ্জর এবং ধর বাংলার ইনিংস গোছাতে শুরু করে।

ধর ২৯ বলে ২৮ রান করে এলবিডব্লু শিকার হয় এস এস কল্লোলের বলে। প্রতিভা ১ রান করে আউট হয়,এলবিডব্লু। বাংলার উইকেটরক্ষক পিপি পাল ক্রিজে নেমে ধারা গুজ্জরের সঙ্গে জুটি বাঁধে। বাংলা তখন ৪ উইকেট হারিয়ে ৬৩ রান তুলেছে। মরুরাজ্যের বোলার এস এস কল্লোলের জোড়া উইকেটের শিকার হয়ে বাংলার তখন দমবন্ধকর অবস্থা।

এখান থেকেই বাংলার বাউন্স ব্যাক। ধারা গুজ্জর এবং পিপি পালের জুটি বাইশ গজে মাটি কামড়ে ইনিংস গোছানের কাজে মন দেয়।৩৫.৫ ওভারে বাংলা যখন ১৫৮ রান, পিপি পাল রাজস্থানের বোলার এস এস কল্লোলের শিকার হয়, বাংলার উইকেটরক্ষক ৭০ বলে ৫৪ রানের দুরন্ত ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরে আসে। বাংলা পঞ্চম উইকেট হারিয়ে ফেলে।

অন্যপ্রান্তে ধারা গুজ্জর বাংলা হয়ে হাল ধরেছিলেন। সুলতানা ক্রিজে নেমে রানের খাতা না খুলেই রান আউটের শিকার হয় জাসিয়া আখতারের, রাজস্থানের অধিনায়ক। জুমিয়া খাতুন ৮ রানে আউট হয়, বাংলা ৪০.৪ ওভারে ৭ উইকেটের বিনিময়ে১৭১ রান, ক্রিজে নামেন সুকন্যা পারিধা।

শেষ পর্যন্ত ধারা গুজ্জর ১২৯ বলে ৯২ রানের অপরাজিত ইনিংস এবং সুকন্যা ৯ রানে নট আউট থেকে, ৪৮.৪ ওভারে জয়ের জন্য ২০৭ রান তুলে মহিলাদের সিনিয়র একদিনের ক্রিকেটে বাংলার প্রথমে জয় নিশ্চিত করে।বাংলা তিন উইকেটে ম্যাচ জিতে যায়। রাজস্থানের হয়ে এস এল মিনা ২, এস এস কল্লোল ৩, এসপি শর্মা ১ টি করে উইকেট নিয়েছে।

বাংলার পরের ম্যাচ নভেম্বরের ১ তারিখে অন্ধ্রের বিরুদ্ধে, বেঙ্গালুরুতে সকাল ৯ টা থেকে। রাজস্থানের বিরুদ্ধে ঝুলন গোস্বামীর বাংলার জয় চার পয়েন্ট নিশ্চিত করে টুর্নামেন্টে।